শ্যামনগরে দীর্ঘদিন পরে ভূমিহীনদের বন্দোবস্তকৃত সম্পত্তি দখল মুক্ত

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০২৩

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগরে দীর্ঘদিন পরে ভূমিহীনদের বন্দোবস্তকৃত সম্পত্তি দখলমুক্ত করে প্রকৃত ভূমিহীন কে প্রদান করা হয়েছে।সোমবার ২ জানুয়ারি সকালে উপজেলার কাশিমাড়ি ইউনিয়নের গোবিন্দপুরে উপজেলার সার্বিয়ার মাপ জরিপান্তে লাল ফ্লাগ দিয়ে বন্দোবস্তকৃত সম্পত্তি স্ব-স্ব মালিকদের সীমানা নির্ধারণ করে দেয়।
সরজমিনে যেয়ে জানা যায়,গোবিন্দপুর গ্রামের মৃত পাচু শেখের ছেলে নেছার আলী শেখ,নেশার আলী শেখের স্ত্রী আফরোজা খাতুন ও একই গ্রামের জেসমিনারা জেলা প্রশাসকের কার্যালয়ে গোবিন্দপুর গ্রামের মৃত আব্দুল খালেক গাজী পুত্র মাস্টার আব্দুল কাশেম গাজী, মৃত আব্দুল হোসেন গাজীর পুত্র আশরাফ হোসেন গাজী, মৃত ইন্তাজ গাজীর ছেলে গোলাম মোস্তফা, মৃত জেহের আলী গাজীর পুত্র হামজার আলী গাজী, অসতোল ঢারী পুত্র আব্দুর রশিদ ঢালী, মৃত ইব্রাহিম গাজীর পুত্র ইউনুস আলী গাজী, মৃত শহিদুল গাজীর পুত্র আলাউদ্দিন গাজীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। তারই প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্দেশে সরকারি সার্বিয়ার গোবিন্দপুর মৌজার জে, এল, নং ৯৯ এস,এ ১৬৪৯ দাগের মোট ১.০৭ জমি মাপ জরিপ করে লাল ফ্লাগ প্রদান করেন।
এ ব্যাপারে অভিযুক্ত মাস্টার আব্দুল কাসেম গাজী বলেন, এখই দাগের সম্পত্তি দুইজন কাগজপত্র দেখায়। তাদের উভয়ের মধ্যে সমঝোতা হলে আমাদের হারীর টাকা দিতে কোন সমস্যা নেই।
এ বিষয়ে সরকারি সার্বিয়ার বলেন, উপজেলা সহকারী কমিশনার ভুমির নির্দেশে আমি এখানে এসেছি। সরকারি জমে মাপ জরিপ করে লাল ফ্লাগ প্রদান করা হয়েছে। কেউ আইন অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।