বেগম ফজিলাতুন নেছা একজন মহীয়সী নারী;সাংসদ বাসন্তী চাকমা

প্রকাশিত: ১:০৮ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২৩


খাগড়াছড়িতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(১১আগস্ট) সকালে জেলা শহরের মহাজন পাড়াস্থ ফ্রেন্ডস ক্লাবের অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করেন তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা।

এ উপলক্ষ্য মতবিনিময় সভায় মহিলা সাংসদ বাসন্তী চাকমা বলেন,বঙ্গমাতা একজন মহীয়সী নারী,তিনি কঠিনকে ভালোবেসেছিলেন। বঙ্গবন্ধু কারাগারে থাকা অবস্থায় একাই সাংসারিক,দেশের প্রতি দায়িত্ব ও কর্তব্য পালন করেছিলেন।
তিনি আরও বলেন, বেগম ফজিলাতুন নেছা মুজিব বাংলার মানুষের কাছে শ্রদ্ধা আর ভালোবাসার নাম। মুক্তিযুদ্ধে সময় তো বটেই,বঙ্গবন্ধুর পুরো রাজনৈতিক জীবনে ছায়ার মতো পাশে ছিলেন। সে কারণেই জাতির মনে স্বাধীনতার স্বপ্নের বীজ বপন করে,সেই স্বপ্নের স্বাধীনতার বীজের স্বাদও এনে দিয়েছেন বঙ্গবন্ধু । তাঁর রাজনৈতিক দর্শন ও আদর্শ বাস্তবায়ন করতে পেছনে থেকে নিরলসভাবে কাজ করে গেছেন বেগম মুজিব।

এ সময় খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম,খাগড়াছড়ি কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মো. সালাউদ্দিন,শালবাগান মডেল মসজিদের আবুল বাশারসহমুয়াজ্জিন ও মাদ্রাসা’র শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,
খাগড়াছড়ি প্রতিনিধি