বেনাপোলে ৩০ হাজার ইউ এস ডলার সহ নারী পাসপোর্টযাত্রী গ্রেফতার

প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, জুলাই ২০, ২০২২

মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বিশেষ প্রতিনিধিঃ

বেনাপোল চেকপোষ্ট হতে ৩০,০০০(ত্রিশ) হাজার ইউএস ডলার সহ জেরিন সুলতানা(৩৫) নামের এক বাংলাদেশী নারী পাসপোর্ট যাত্রীকে গ্রেফতার করেছে যশোর ব্যাটেলিয়ন(৪৯ বিজিবি)’র সদস্যরা।

যশোর ব্যাটেলিয়ন(৪৯ বিজিবি),যশোর সদর কার্যালয়ের অধিনায়ক লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে,

১৯ জুলাই ২০২২ ইং তারিখ একজন বাংলাদেশী নারী পাসপোর্ট যাত্রী বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা(ইউএস ডলার) সাথে নিয়ে ভারত হয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এমন গোপণ সংবাদ পেয়ে যশোর ব্যাটেলিয়ন(৪৯ বিজিবি)’র অধিনায়ক লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকি এর নির্দেশনায় বেনাপোল চেকপোষ্ট(আইসিপি) ক্যাম্পে’র একটি টহল দল বেনাপোল কাষ্টমস হাউজের সম্মুখে অবস্থান নেয়। আনুমানিক সন্ধ্যা ৬টার দিকে গোপণ তথ্য মোতাবেক ঐ নারী পাসপোর্ট যাত্রী জেরিন সুলতানা বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে পাসপোর্টের আনুসাঙ্গীকতা শেষে চেকপোষ্ট এলাকার বাইরে আসলে সেখানে অপেক্ষারত(টহলরত) বিজিবি’র সদস্যগণ ঐ নারী পাসপোর্ট যাত্রী কে তল্লাশী করার চ্যালেঞ্জ করে বসে, এতে ঐ নারী পাসপোর্ট যাত্রী ক্ষীপ্ত হয়ে ওঠে,কিছুক্ষণ তর্কবিতর্ক শেষে বিজিবি’র সদস্যরা তাকে তল্লাশী করে তার শরীরে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ৩০,০০০(ত্রিশ হাজার) ইউএস ডলার উদ্ধার করে। বাংলাদেশী টাকায় এর মূল্য ধরা হয়েছে-২৯,৪০,০০০(উনত্রিশ লক্ষ চল্লিশ হাজার) টাকা।

পরে তাকে গ্রেফতার করে বিজিবি ক্যাম্পে নিয়ে যাওয়া হয়।

নারী পাসপোর্ট যাত্রী জেরিন সুলতানার বাড়ী ঢাকা জেলার আশুলিয়া থানার ডেনডাবর গ্রামে। তার পিতার নাম মোঃ নাজিম উদ্দিন।

উক্ত মহিলাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ভারতের হুন্ডি ব্যবসায়ী শ্রীঃ গোপাল, মারকুইজ ইসষ্ট্রইচ, কোলকাতা এর ক্যারিয়ার হিসেবে উক্ত মহিলা কাজ করে। শ্রী গোপাল উক্ত মহিলাকে বিভিন্ন ভাবে প্ররোচিত করে ল্যাগেজ এবং শরীরে ফিটেড অবস্থায় এই ডলারগুলো বাংলাদেশে প্রেরণ করে।

আসামী নারী পাসপোর্ট যাত্রী জেরিন সুলতানার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষে উদ্ধার হওয়া ৩০ হাজার ইউএস ডলার সহ তাকে বেনাপোল পোর্টথানায় হস্তান্তর করা হয়েছে।