শ্যামনগরে প্রধান শিক্ষকের আত্মহত্যা প্ররোচনার মামলায় নিয়ে প্রেসক্লাবের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২৩


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলা প্রেসক্লাবে ৮ জানুয়ারি সকাল ১০টায় নিহত প্রধান শিক্ষক আবুল বাশারের পুত্র মেহেদী হাসান সংবাদ সম্মেলন করেন। এ সময় তার সাথে ছিলেন তার মাতা ও ছোট ভাই। সংবাদ সম্মেলনে তার পিতার আত্মহত্যার প্ররোচনাকারী ও মিথ্যা মামলা কারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন
অপরদিকে কৈখালী এস.আর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশারের আত্মহত্যার প্ররোচনার মামলার আসামী কৈখালী ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিম সহ ৬ জনকে আটক করেছে। শনিবার ৭ জানুয়ারী দুপুরে মোবাইল ট্রাকিং করে ঢাকার রমনা এলাকার একটি বাসা থেকে তাদেরকে র‍্যাব-৬ এর সহযোগিতায় আটক করে রমনা ও শ্যামনগর থানা পুলিশ।
আটককৃতরা হলেন উপজেলার কৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুর রহিম,এস. আর মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য শেখ আলী মোর্তজা, মোঃ জাকির হোসেন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো: সালাউদ্দীন, সামাজিক বিজ্ঞানের শিক্ষক আব্দুল মান্নান, শারীরিক শিক্ষার শিক্ষক আব্দুল মজিদ।
উল্লেখ্য গত ৪ জানুয়ারী কৈখালী এস.আর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবুল বাশার তার ভাড়া বাড়ির পার্শ্বে গোপালপুর পিকনিক কর্নার সংলগ্ন একটি আম গাছে গলায় তোয়ালে পেচিয়ে আত্মহত্যা করে। আত্মহত্যার প্ররোচনার দায়ে আবুল বাশারের স্ত্রী নুরনাহার পারভীন স্কুলের বর্তমান সভাপতি ও কৈখালী ইউপি চেয়ারম্যান সহ ৭ জনের নামে ৪ জানুয়ারি শ্যামনগর থানায় ৩ নং মামলা দায়ের করেন। শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ নূরুল ইসলাম বাদল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আসামীদের সাতক্ষীরা আদালতে প্রেরণ করা হয়েছে।