ঈশ্বরীপুর‌ ইউপি চেয়ারম্যান এর সহযোগীতায় সরকারী জমির গাছ কাটার অভিযোগ

প্রকাশিত: ২:২৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২৩


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগরে ধুমঘাট‌ অন্তাখালি‌ এলাকায় ঈশ্বরীপুর‌ ইউপি চেয়ারম্যানের সহযোগীতায় সরকারি জায়গার গাছ কাটার অভিযোগ উঠেছে।
বৃহস্পতিবার ১২টার দিকে ঈশ্বরীপুর‌ ইউনিয়ন ধুমঘাট‌ অন্তাখালি‌ এলাকায় এ ঘটনা ঘটে।
ধুমঘাট‌ অন্তাখালি‌ গ্রামের মৃত্যু নূর আলী গাজী পুত্র ইয়ারাব গাজী মালয়েশিয়া প্রবাসী’র স্ত্রী
স্থানীয় কাঠ ব্যাবসায়ী আব্দুল হোসেন,
বাক্কার, নেছার, দের দিয়ে ক্লিনিক মোড় থেকে ধুমঘাট গামি‌ অন্তাখালি‌ এলাকায় রাস্তার পাশে সরকারি জায়গার গাছ কাটে।
এ ব্যাপারে ইয়ারাব গাজী মালয়েশিয়া প্রবাসী’র স্ত্রী কাছে সরকারি জায়গার গাছ কাটছেন কেনো জানতে চাইলে তিনি বলেন, রাস্তার পাশ দিয়ে পাঁচিল দেওয়া হবে। আমি আমাদের চেয়ারম্যান এর কাছে বলেছি। তিনি কাটতে বলেছেন। তিনি আরো জানান, ইউনিয়ন ভূমি অফিসে কর্মকর্তা মুনজির‌ আহাম্মেদ এসে আমাদের গাছ সরাতে নিষেধ করে দিয়েছে। এবং জমির কাগজপত্র নিয়ে ভূমি অফিসে যেতে বলেছে।
এলাকাবাসীর অভিযোগ স্বামী দেশের বাইরে (মালয়েশিয়া) থাকায় স্ত্রীর প্রভাব খাটিয়ে রাস্তার পাশে সরকারি জায়গার গাছ কাটে নিচ্ছে। তিনি কাউকে তোয়াক্কা করে না, সবাইকে ম্যানেজ করে ফেলতে পারে তার বাবার বাড়ি বংশীপুর।
ঈশ্বরীপুর ইউনিয়নের ভূমি কর্মকর্তা মুনজির‌ আহাম্মেদ এর সাথে কথা হলে তিনি জানান, আমি সরজমিনে গিয়ে তাদের গাছ সরাতে নিষেধ করে দিয়েছি তাদের অফিসে আসতে বলেছি, মাপ জরিপ শেষ যদি সরকারি জায়গা গাছে হয় তাহলে তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে।
ঈশ্বরীপুর‌ ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট জিএম শুকুর আলী কাছে আপনার নির্দেশে সরকারি জায়গার গাছ কাটা হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমি তাদের গাছ কাটার জন্য বলবো কেনো, আমি দেখে তাদের নিষেধ করেছি, তারপরেও যদি তারা এ কাজ করে থাকে তাহলে ভূমি অফিস তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে।